আন্তর্জাতিক

অনুগত সন্ত্রাসীদের রক্ষার অংশ হিসেবেই ইসরাইল সর্বশেষ আগ্রাসন চালিয়েছে: সিরিয়া

 দামেস্ক সরকার বলেছে, অনুগত সন্ত্রাসীদের স্বার্থরক্ষা এবং তাদের প্রতি সমর্থন দেয়ার অংশ হিসেবে তেল আবিব এই আগ্রাসন চালিয়েছে।গত আগস্ট মাসে সই হওয়া একটি চুক্তির আওতায় সিরিয়ার সেনারা দারা প্রদেশের আল-হারাক শহর এবং এর আশপাশের এলাকায় সন্ত্রাসীদের বিরুদ্ধে পরিচ্ছন্ন অভিযান শুরুর একদিন পর ইহুদিবাদী সেনারা সেখানে হামলা চালায়।

সিরিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় দারা প্রদেশে ইহুদিবাদী ইসরাইল সর্বশেষ যে আগ্রাসন চালিয়েছে তার কঠোর নিন্দা জানিয়েন তিনি।সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, আল-হারাক শহর এবং তার আশপাশের এলাকায় যখন পরিচ্ছন্নতা অভিযান শেষে নিরাপত্তা ও স্থিতিশীলতা প্রতিষ্ঠার কাজ শুরু হয়েছিল তখন ইহুদিবাদী ইসরাইল সেখানে হেলিকপ্টার দিয়ে হামলা চালিয়েছে।সিরিয়ায় উগ্র সন্ত্রাসী গোষ্ঠীগুলোর চূড়ান্ত পতনের মুখে তাদের মনোবল চাঙ্গা রাখা এবং তাদের অবস্থান ধরে রাখার জন্য ইসরাইল মরিয়া হয়ে উঠেছে এবং তার অংশ হিসেবে সিরিয়ার ভূখণ্ডে বর্বরতা অব্যাহত রেখেছে।

সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে আরো বলা হয়েছে, ইসরাইলের এই বর্বর আগ্রাসনের জবাব দেয়ার অধিকার এবং ক্ষমতা দুটোই সিরিয়ার রয়েছে।সিরিয়ার গণমাধ্যমগুলো জানিয়েছে, ইসরাইলের হেলিকপ্টার থেকে আল-বাথ শহরের উপকণ্ঠে তিনটি অবস্থান লক্ষ্য করে হামলা চালানো হয়। এর মধ্যে দুটি অবস্থানকে লেবাননের হিজবুল্লাহ যোদ্ধারা পর্যবেক্ষণ টাওয়ার হিসেবে ব্যবহার করতো। তৃতীয় লক্ষ্যবস্তু ছিল সিরিয়ার সামরিক বাহিনীর একটি অবস্থান।ইসরাইলি হামলায় এসব অবস্থানের বস্তুগত সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে তবে কোন হতাহতের খবর পাওয়া যায় নি।

সংশ্লিষ্ঠ খবরগুলো

Back to top button