আমেরিকা

চতুর্থ কিস্তির চাইল্ড ট্যাক্স ক্রেডিট প্রদান সম্পন্ন করেছে অর্থ মন্ত্রণালয়

ট্রেজারি ডিপার্টমেন্ট জানায়, শুক্রবার (১৫ অক্টোবর) দ্য ফোর্থ অ্যাডভান্সড চাইল্ড ট্যাক্স ক্রেডিটের ডিরেক্ট ডিপোজিট ৬১ মিলিয়িন পরিবারের কাছে পাঠানো সম্পন্ন হয়েছে।

অক্টোবর মাসে যুক্তরাষ্ট্রে ১৫ বিলিয়ন ডলার চাইল্ড ট্যাক্স ক্রেডিট বাবদ বাসিন্দাদের প্রদান করেছে বাইডেন  সরকার।

জুলাই মাস থেকে শুরু করে অক্টোবর মাস পর্যন্ত ৬১ বিলিয়ন ডলার চাইল্ড ট্যাক্স ক্রেডিট বাবদ মার্কিন পরিবারগুলোকে প্রদান করা হয়েছে।

করোনাভাইরাস রিলিফ প্যাকেজের আওতায় প্রতিটি শিশুর জন্য চাইল্ড ট্যাক্স ক্রেডিট বাবদ মাসিক ৩০০ ডলার প্রদান করা হয়ে থাকে।

চাইল্ড ট্যাক্স ক্রেডিট প্রাপ্তি সহজ করতে হোয়াইট হাউজ ও ট্রেজারি ডিপার্টমেন্টের তত্ত্বাবধানে GetCTC.org নামের সাইট খোলা হয়েছে। যেসব পরিবার যথেষ্ট অর্থ আয় না করার ফলে চাইল্ড ট্যাক্স ক্রেডিটের জন্য বিবেচিত হচ্ছে না, তাদের জন্য একটি সরল অনলাইন ফরম তৈরি করা হয়েছে এই সাইটের মাধ্যমে। মোবাইল এর মাধ্যমেই এই ফরম পূরণ করা যাবে।

প্রেসিডেন্ট জো বাইডেন পাশকৃত ১ দশমিক ৯ ট্রিলিয়ন ডলারের কোভিড-১৯ এইডে বর্ধিত চাইল্ড ট্যাক্স ক্রেডিট বরাদ্দ রাখা হয়েছে। কোনো কর প্রদান ছাড়াই এই অর্থ প্রদান করা হবে।

যেসব শিশুর বয়স ছয় বছরের কম, তাদেরকে মাসে ৩০০ ডলার করে বছরে ৩ হাজার ৬০০ ডলার প্রদান করা হবে। আর যেসব শিশুর বয়স ৬ থেকে ১৭ এর মধ্যে, তাদেরকে মাসিক ২৫০ ডলার করে বছরে ৩ হাজার ডলার প্রদান করা হবে।

বর্ধিত চাইল্ড ট্যাক্স ক্রেডিটের সময়সীমা এক বছরের মধ্যে শেষ হয়ে যাওয়ার কথা। তবে প্রেসিডেন্ট জো বাইডেন ২০২৫ সাল পর্যন্ত এটি বর্ধিত করার পক্ষে প্রস্তাব দিয়েছেন ও স্থায়ী করতে চাইছেন।

সংশ্লিষ্ঠ খবরগুলো

Back to top button