আমেরিকা

বিশ বছর আগে নিখোঁজ পরিবারের গাড়ি মিললো ওহিও নদীতে!

বিশ বছর আগে দুই সন্তানসহ নিখোঁজ এক নারীর গাড়ি মিললো ওহিওর হ্যামিলটন কাউন্টির দিল্লী টাউনশিপের এক নদীতে।

দিল্লী টাউনশিপ পুলিশ ডিপার্টমেন্ট সূত্র ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। যুক্তরাষ্ট্রের ১২টি শহরতলির একটি এই দিল্লী টাউনশিপ। সিনসিনাটির একটি সাবআর্ব দিল্লী।

ওহিওর পুলিশ ডিপার্টমেন্ট শুক্রবার (১৫ অক্টোবর) এক বিবৃতিতে জানায়, স্টিফেইন ভ্যান গুয়েন (২৬) ও তার দুই সন্তান ক্রিস্টিনা (৪) এবং জন (৩) ২০০২ সালে নিখোঁজ হয়।

ওহিও অ্যাটর্নি জেনারেলের অফিসে তৎকালীন রিপোর্ট করা হয় যে, গুয়েন একটি নিশান পাথফাইন্ডার ১৯৯৭ মডেলের সবুজ গাড়ি চালাচ্ছিলেন ও গাড়িতে ওহিওর লাইসেন্স প্লেট লাগানো ছিল।

পুলিশ জানায়, গুয়েন সর্বশেষ একটি নোট লিখে রেখে যায় যে তিনি ওহিও নদীর তীরে ড্রাইভে যাচ্ছেন। তার নিখোঁজ হওয়ার পর বিষয়টি নিয়ে তদন্ত হলেও পরে সেটি ধামাচাপা পরে যায়।

২০২১ সালে দিল্লী পুলিশ নতুন করে নিখোঁজদের ব্যাপারে দৃষ্টি নিবন্ধন করে ও সোনার টেকনোলজি ব্যবহার করে তদন্ত শুরু করে। হ্যামিলটন কাউন্টি পুলিশ অ্যাসোসিয়েশনের ডাইভ টিম এবং ইন্ডিয়ানা ডিপার্টমেন্ট অব ন্যাচারাল রিসোর্সেস এর দল তাদের সাহায্য করে।

পুলিশ জানায়, গত ছয় মাস পরে ওহিও নদীতে তারা স্ক্যান করে গত সপ্তাহে তিনটি ‘স্বতন্ত্র’ বস্তুর অস্তিত্ব শনাক্ত করতে সক্ষম হয় তারা৷

পরে এগুলো নিয়ে আরো তদন্তের পর বুধবার গুয়েন এর গাড়ি ওহিও নদীর ইন্ডিয়ানার অরোরা অঞ্চলে শনাক্ত করতে সক্ষম হয়। অরোরা দিল্লীর ২৪ মাইল পশ্চিমে অবস্থিত।

কর্তৃপক্ষ এখন তদন্ত করে দেখছে যে নিখোঁজদের তিনজন এই গাড়িতে ছিলো কী না।

সংশ্লিষ্ঠ খবরগুলো

Back to top button