করোনা কর্ণার

যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ৭ লাখ ছাড়ালো

যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা শুক্রবার (১ অক্টোবর) সাত লাখ ছাড়িয়েছে। জনস হপকিন্স ইউনিভার্সিটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে যুক্তরাষ্ট্রে বর্তমানে বুস্টার ডোজ প্রদান চলছে। বয়স্ক এবং উচ্চ ঝুঁকির পেশায় নিয়োজিতদের এই বুস্টার ডোজ প্রদান চলছে।

গত কয়েক সপ্তাহ ধরে যুক্তরাষ্ট্রে প্রতিদিন ২ হাজার মানুষ সংক্রমিত হচ্ছে৷ জানুয়ারি মাসের থেকে সংখ্যাটি ৬০ শতাংশ বেশি৷ 

জনস হপকিন্স ইউনিভার্সিটি সূত্রমতে, বিশ্বের মধ্যে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ এবং মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে৷ বিশ্বের মোট সংক্রমণের ১৯ শতাংশ এবং মোট মৃত্যুর ১৪ শতাংশ হয়েছে যুক্তরাষ্ট্রে। বিশ্বব্যাপী মৃতের মোট সংখ্যা ৫০ লাখ ছাঁড়িয়েছে।

মধ্য-সেপ্টেম্বরের পর থেকেই ডেল্টা ভ্যারিয়েন্টের ফলে যুক্তরাষ্ট্রসহ বিশ্বব্যাপী করোনায় মৃত্যু এবং হাসপাতালে ভর্তির সংখ্যা বেড়েছে।

সাম্প্রতিক সপ্তাহে যুক্তরাষ্ট্রের হাসপাতালগুলোতে গড়ে করোনা আক্রান্ত হয়ে ভর্তির সংখ্যা কমলেও দেশের সাউথ অঞ্চলের কিছু স্থানে রোগীর সংখ্যা বাড়ছে। যা স্বাস্থ্যসেবার জন্য হুমকিস্বরূপ হয়ে উঠছে আবারো।

ইউএস সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) সূত্রমতে, এখন পর্যন্ত দেশের ৫৭ শতাংশ বাসিন্দা টিকার পূর্ণ ডোজ গ্রহণ করেছেন। এছাড়া অন্তত ৬৫ শতাংশ বাসিন্দা টিকার এক ডোজ হলেও গ্রহণ করেছেন।

সংশ্লিষ্ঠ খবরগুলো

Leave a Reply

Your email address will not be published.

Back to top button