আন্তর্জাতিক

রেকর্ড ভেঙে ৫৮ হাজার ভোটের বিশাল ব্যবধানে জিতলেন মমতা

ভারতের পশ্চিমবঙ্গের ভবানীপুর উপনির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় নিশ্চিত হয়ে গেছে। সর্বশেষ ফল অনুযায়ী, প্রতিপক্ষ বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে ৫৮ হাজার ৮৩২ ভোটের বিশাল ব্যবধানে হারিয়েছেন তিনি। এর মধ্য দিয়ে ভবানীপুরে জয়ের হ্যাটট্রিক করলেন তৃণমূল নেত্রী।

আনন্দবাজার পত্রিকা অনলাইনের খবরে বলা হয়েছে, এই নির্বাচনের মধ্য দিয়ে ২০১১ সালের জয়ের ব্যবধানকেও ছাড়িয়ে গেলেন তিনি। সেই সময় মমতা ৫৪ হাজার ২১৩ ভোটের ব্যবধানে জিতেছিলেন। এবার বিজেপি প্রার্থীকে হারালেন ৫৮ হাজার ৮৩২ ভোটের বিশাল ব্যবধানে।

আজ রবিবার (৩ অক্টোবর) সকালে দেখা গেছে, গণনা যত এগোচ্ছে প্রতিপক্ষের থেকেও মমতার ভোটের ব্যবধান ততই বাড়ছে। রাজ্য মন্ত্রী ফিরহাদ হাকিম বলেছেন, ‘ভবানীপুরে মমতা ৮০ হাজার ভোটের ব্যবধানে জিততে পারেন। তাই বিজেপির আগেই ঘোষণা করে দেওয়া উচিত ছিল যে, তারা এই লড়াইয়ে নেই।’

মমতা ভবানীপুরের মানুষের হৃদয়ে রয়েছেন দাবি করে তিনি বলেন, ‘যত গণনা বাড়বে ফল কোথায় গিয়ে দাঁড়ায় সেটা দেখবেন। ৫০-৮০ হাজার ভোটের ব্যবধানে জিতবেন নেত্রী।’

সর্বশেষ দুই মেয়াদে ভবানীপুর আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করে মুখ্যমন্ত্রী হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে গত এপ্রিলে অনুষ্ঠিত রাজ্য বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামে প্রার্থী হয়েছিলেন তিনি। সেখানে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারির বিপক্ষে লড়াই করে পরাজয় বরণ করেন।

তবুও, দল জেতায় মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন তৃণমূল নেত্রী। কিন্তু সংবিধান অনুযায়ী, মুখ্যমন্ত্রী পদ ধরে রাখতে হলে তাকে আগামী ৪ নভেম্বরের মধ্যে যে কোনো একটি আসন থেকে বিধায়ক হয়ে আসতে হতো। অর্থাৎ নির্ধারিত সময়ের এক মাস আগেই বিধায়ক নির্বাচিত হলেন তিনি। ফলে মুখ্যমন্ত্রী পদে থাকতে তার আর বাধা রইলো না।

সংশ্লিষ্ঠ খবরগুলো

Leave a Reply

Your email address will not be published.

Back to top button