আমেরিকা

লস এঞ্জেলেসে শেখ রাসেল দিবস উদযাপন

লস এঞ্জেলেসসস্থ বাংলাদেশ কনস্যুলেট যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর ৫৮ তম জন্মদিন ও শেখ রাসেল দিবস উদযাপন করা হয়েছে ।


কনসাল জেনারেল কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয় । ধর্মগ্রন্থ থেকে পাঠ করার পর দিবসটি উপলক্ষে প্রেরিত মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী এর বাণী পাঠ করা হয় ।


অনুষ্ঠানে শেখ রাসেলের জীবনীর উপর নির্মিত একটি ভিডিও চিত্র প্রদর্শণ করা হয় । এছাড়াও শিশু কিশোরদের অংশগ্রহণে শেখ রাঁসেল-এর জীবনীর উপর চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা এবং বিশেষ আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয় ।


কনসাল জেনারেল জনাব তারেক মোহাম্মদ তাঁর বক্তব্যে শহিদ শেখ রাসেলের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন । এছাড়াও তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৫ আগস্ট এর কালো রাতে নিহত তাঁর পরিবারের সদস্য ও সকল শহিদ এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন । অতঃপর তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর সম্পর্কে সংক্ষেপে আলোচনা করেন ।


দিবসটি উপলক্ষে আয়োজিত শিশু কিশোরদের অংশগ্রহণে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় । জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান , বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব ও বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শহিদ শেখ রাসেল ও ১৫ আগস্ট কালো রাতে নিহিত তাদের পরিবারের সদস্যসহ সকল শহিদদের রূহের মাগফেরাত এবং দেশের শান্তি , মঙ্গল ও উন্নয়ন কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয় । পরিশেষে কেক কাটার মাধ্যমে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল – এর জন্মদিন উদযাপন করা হয় ।

সংশ্লিষ্ঠ খবরগুলো

Back to top button