আন্তর্জাতিক

সিরিয়ায় সেনাবাহিনীর গোলাবর্ষণে নিহত ১২

সিরিয়ার রাজধানী দামেস্কে সামরিক বাসে হামলা চালিয়ে ১৪ সদস্য নিহত হয় সেই ঘটনার কিছু সময় পরই পরই সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় বিদ্রোহী নিয়ন্ত্রিত ইদলিবে সেনাবাহিনী গোলাবর্ষণ শুরু করে। এতে কমপক্ষে ১২ বেসামরিক নাগরিক নিহত ও গুরুতর আহত হয়েছেন আরও কিছু লোক।

এক প্রতিবেদনে জানানো হয়, রাজধানী দামেস্কের সড়কে পুঁতে রাখা দুইটি বোমা বিস্ফোরণে সামরিক বাহিনীর কমপক্ষে ১৪ সদস্য নিহত হয়। মূলত সেই ঘটনার কিছু সময় পরই দেশটির সেনাবাহিনী গোলাবর্ষণ শুরু করে।

সেগুলো ইদলিব প্রদেশের শহর এলাকায় পতিত হলয়ে এই হতাহতের ঘটনাটি ঘটে। প্রত্যক্ষদর্শী ও চিকিৎসা কর্মীরা জানিয়েছেন, হামলায় নিহতদের মধ্যে কয়েকজন নারী ও শিশু রয়েছে।

সামরিক সূত্র জানিয়েছে, এ ঘটনার আগে সিরিয়ার দামেস্ক রাস্তার পাশে পুঁতে রাখা দুটি বোমা বিস্ফোরণে সেনাবাহিনীর অন্তত ১৪ জন কর্মকর্তা প্রাণ হারান। এতে আহত হন আরও তিনজন। বুধবার স্থানীয় সময় সকালে রাজধানী দামেস্কে ওই হামলার ঘটনাটি ঘটে।

জানা গেছে, সিরিয়ান সামরিক কর্মকর্তাদের বহনকারী একটি বাসের কাছে দুটি বোমা বিস্ফোরিত হলে হতাহতের ঘটনাটি ঘটে। এবার লোকজন কর্মস্থল ও স্কুল-কলেজে যাওয়ার সময় রাজধানীর ব্যস্ত সড়কে হামলাটি চালানো হয়।

উল্লেখ্য, এখন পর্যন্ত কোনো গোষ্ঠী কিংবা সংগঠন ভয়াবহ এই হামলার দায় স্বীকার করেনি। কিন্তু ধারণা করা হচ্ছে, নৃশংস এ ঘটনায় সঙ্গে সশস্ত্র জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সদস্যরা জড়িত।

সংশ্লিষ্ঠ খবরগুলো

Back to top button